বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:৫১ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
মাশরাফি ‘এমপি’ হলেও ক্রিকেটেরই মানুষ : রংপুর কোচ

মাশরাফি ‘এমপি’ হলেও ক্রিকেটেরই মানুষ : রংপুর কোচ

স্পোর্টস ডেস্ক::
সকালে সংসদ সচিবালয়ে শপথ নিলেন নবনির্বাচিত সংসদ সদস্য (এমপি) হিসেবে। সে পাঠ চুকিয়ে দুপুরেই আবার চলে এলেন মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। নিজের চেনা জগতে, আপন ঠিকানায়। অনুশীলন করলেন দলের সাথে, কথা হলো কোচ টম মুডির সাথেও।
ক্রিকেটের পাশাপাশি রাজনীতির মাঠে নাম লেখানোর পর থেকেই প্রশ্ন উঠে গিয়েছিল দুটিই একসঙ্গে সামাল দিতে পারবেন তো মাশরাফি? নাকি ভিন্ন ঘরানার দুই মাঠের লড়াইয়ে হেরে যেতে হবে তাকে? অন্তত প্রথমদিন এ প্রশ্নের উত্তরটা বেশ দারুণভাবেই দিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক এবং নবনির্বাচিত সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা।
সাংসদ হিসেবে নিজের দায়িত্ব পালন করেই ছুটে এসেছেন ক্রিকেট মাঠে। একদম ঠিক আগের মতো করেই। পরিবর্তন হয়নি কিছুই। মাশরাফির এমন দায়িত্ববোধজ্ঞানে খুশি বাংলাদেশ প্রিমিয়ার লিগে তার দল রংপুর রাইডার্সের কোচ টম মুডি। এ অসি কোচের বিশ্বাস ‘এমপি’ হিসেবে নির্বাচিত হলেও ক্রিকেটের আবেদনটা ঠিক আগের মতোই হয়েছে মাশরাফির কাছে।
বৃহস্পতিবার রংপুরের প্রথম দিনের অনুশীলনে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে নিজের শিষ্যকে অভিনন্দন জানান মুডি। পাশাপাশি এও জানিয়ে দেন জীবনের নতুন অধ্যায়ে এমপি হিসেবে নির্বাচিত হলেও ক্রিকেটের মানুষ মাশরাফি।
মুডি বলেন, ‘সংসদ সদস্য? সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, সে ক্রিকেট দলেরও সদস্য। অবশ্যই গত কয়েক সপ্তাহ ছিল ওর জীবনের রোমাঞ্চকর এক অধ্যায়। এই অর্জনের জন্য আমরা সবাই ওকে অভিনন্দন জানাই। তবে আমি জানি, মাশরাফি খেলা শুরু হতেই ক্রিকেটে নিজেকে উজার করে দিতে উদগ্রীব হয়ে থাকবে।’
এসময় নিজেদের অনুশীলনের ব্যাপারে জিজ্ঞেস করা হলে এ অসি কোচ বলেন, ‘অনুশীলনটা আসলে সবার জন্যই সমান। আমরা পরিস্থিতিটা বুঝি যে কোনো কারণে এমন তাড়াহুড়োর মধ্য দিয়ে টুর্নামেন্ট শুরু করতে হচ্ছে। সব দলের জন্যই এটা সমান। শুরুর দিকেই আমাদের টানা খেলা রয়েছে। আশা করছি আমরা শুরুতেই কিছু জয় দিয়ে ভালো সূচনা করতে পারবো।’
বিপিএলের গত আসরেই প্রথমবারের মতো শিরোপা জিতেছে রংপুর। এবারও কি হবে তেমন কিছু? এমন প্রশ্নের জবাবে বেশ সতর্ক রংপুর রাইডার্সের কোচ। এখনই শিরোপা জয়ের আলোচনা না করে সব দলের প্রতি সমান গুরুত্ব দিয়ে নিজেদের সেরা খেলার দিকেই লক্ষ্য তার।
মুডি বলেন, ‘আমরা সবাই জানি টুর্নামেন্টটা খুব কঠিন। এখানের সব দলই ভারসাম্যপূর্ণ। গত আসরে আমরা যেটা করেছিলাম, নতুন ফ্র্যাঞ্চাইজি হিসেবে সেটা আমাদের জন্য দুর্দান্ত ছিলো। আমরা জানি যে সামনের দিনগুলোতে আমাদের কঠোর পরিশ্রম করতে হবে। হুট করেই আমরা জয় পেয়ে যাবো না। এটা দীর্ঘ প্রক্রিয়ার ব্যাপার।’
এছাড়াও গত আসরের শিরোপা জয় নিয়ে খুব একটা মাতামাতি করতে রাজি নন আপাদমস্তক পেশাদার এ কোচ। তার মতে গত আসরেরটা গত আসরেই শেষ। এবার নতুন আসরে নতুন করে এগুতে হবে শিরোপা জয়ের লক্ষ্যে।
তিনি বলেন, ‘আমাদের ঝুলিতে একটি শিরোপা রয়েছে। কিন্তু এটা এ বছরে কোনো কাজেরই নয় বলা যায়। আমরা জানি সামনের দিনগুলোতে আমাদের অনেক কাজ করতে হবে। আমাদের একটা শিরোপা রয়েছে যেটা অনেক দলই পায়নি, কিন্তু এটা এখন অর্থহীন। এটা হয়তো আমাদের সুখস্মৃতি জোগাবে। কিন্তু দল হিসেবে আমাদের সামনের দিকে তাকাতে হবে, যাতে করে এবারের টুর্নামেন্টটাও সফলভাবেই শেষ করতে পারি।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com